অদ্ভুত তিনটি হোটেল

প্রকাশঃ আগস্ট ৬, ২০১৫ সময়ঃ ৯:৫১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫১ পূর্বাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

hotelমানুষ মৌলিক চাহিদার মধ্যে একটি হল বাসস্থান। আর সেই বাসস্থানের জন্য ব্যবহৃত ঘর-বাড়ি গুলো যদি হয় সাধারণ বাসস্থানের থেকে একটু আলাদা তাহলে একবার চিন্তা করুন কেমন হবে? তাও যদি সেটা হয় আবার হোটেল।আর এই আলাদা চিন্তা থেকেই পৃথিবীজুড়ে কিছু সৃষ্টিশীল মস্তিষ্ক থেকে বেরিয়ে এসেছে অদ্ভুত সব হোটেলের আইডিয়া। এখন জেনে নেওয়া যাক সেই হোটেল গুলো সম্পের্ক:

স্লিপার কোচ

জার্মানির বার্লিন থেকে ৬০ কিলোমিটার দূরে ইয়্যুটারবোগ। এখানে রয়েছে স্লিপার কোচ নামের হোটেলটি। আয়তনে ছোট হলেও এ হোটেলের অতিথিরা ট্রান্স-সাইবেরিয়ান রেলওয়ের আস্বাদ পেতে পারেন। হোটেলটিতে পঁচিশজন অতিথির থাকার জায়গা আছে। প্রত্যেক কম্পার্টমেন্টে একটি করে ডবল বেড, সেই সঙ্গে বসার জায়গা ও একটি বাথরুম আছে।

ট্রি ইন
সন্ধ্যা নামছে। আঁধার ঘনাচ্ছে। কোথাও কোনো মানুষের সাড়া নেই। এমন প্রাকৃতিক সৌন্দর্য দেখতে হলে আপনাকে যেতে হবে উত্তর জার্মানির ব্রেমেন শহরের কাছে ট্রি ইন বা বৃক্ষ হোটেলে। ডোরফার্ডেনে বাচ্চা নেকড়েদের রাখার জন্য যে এনক্লোজার আছে, তার ঠিক মাঝখানে এই ট্রিহাউস হোটেল। পাঁচ মিটার উঁচুতে কাচে ঘেরা কামরা থেকে খুব সহজেই নেকড়ে দেখা যায়।

পানির পাইপে বাস

জার্মানির রুর শিল্পাঞ্চলে বট্রপ শহরের পার্ক হোটেলে রাস্তায় বসানোর জলের পাইপগুলোকে কামরায় পরিণত করা হয়েছে। রাত কাটানোর কোনো নির্ধারিত ভাড়া নেই এখানে। খুশি হয়ে যা দেবেন তাই নেবে কর্তৃপক্ষ। এ পাইপগুলোর ব্যাস প্রায় আড়াই মিটার। এক একটা সেকশনের ওজন সাড়ে এগারো টন। তবে এর ভেতরে বিছানা আর একটা সাইড টেবল ঠিকই ধরে যায়।

প্রতিক্ষণ / এডি / দাউদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G